মার্সিডিজ বেঞ্জ গাড়ি কি আপনার ফেভারিট? বিখ্যাত মার্সিডিজ-বেঞ্জ গাড়িগুলি বেশ অনেকদিন ধরেই আছে এবং এই গাড়ি বিশ্বে বেশ খ্যাতি অর্জন করেছে। ব্র্যান্ডের স্লোগান, “দ্য বেস্ট অফ নাথিং”, জার্মান গাড়ি প্রস্তুতকারক দ্বারা উৎপাদিত দুর্দান্ত গাড়ি সম্পর্কে অনেক কিছু বলে। এমনকি যে সমস্ত লোক বিভিন্ন গাড়ি ব্র্যান্ডের সুনির্দিষ্ট বিবরণে সত্যই আগ্রহী না তারাও নিশ্চিত করতে পারেন যে মার্সেডিজ বিশ্বের অন্যতম নির্ভরযোগ্য।
129 বছর আগে নির্মিত শত শত বিভিন্ন গাড়ি সহ, মার্সেডিজ-বেঞ্জ সর্বদা বিশ্বের অন্যতম স্বীকৃত এবং সর্বাধিক বিক্রিত গাড়ি ব্র্যান্ডগুলির মধ্যে রয়েছে, জার্মান নির্মিত মানের সাথে আশ্চর্যজনক স্টাইলিং সংকেত এবং উচ্চ-বৈশিষ্ট্যযুক্ত বৈশিষ্ট্যগুলির সমন্বয় করে।
নিম্নলিখিত পোস্টে, আমরা সর্বকালের সেরা মার্সিডিজ-বেঞ্জ মডেল বাছাই করার চেষ্টা করেছি, তবে আপনি যেমনটি আশা করতে পারেন, কেবলমাত্র 10 টি মডেলের মধ্যে এই তালিকাটি সংকীর্ণ করা বেশ কঠিন ছিল। এই ব্র্যান্ডগুলি সময়ের সাথে কেন এত ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে তার একটি ধারণা এই গাড়িগুলিকে দেওয়া উচিত।
চলুন দেখে নিই সর্বকালের সেরা 10 টি মার্সিডিজ বেঞ্জ কোনগুলি—
1)মার্সিডিজ বেঞ্জ 300 এসএল গুল-উইং কুপ
1954 সালে ফিরে পরিচয় করা হয়েছিল, আইকনিক 300 এসএলটি ছিল মার্সেডিজের এসএল-ক্লাসের প্রথম পুনরাবৃত্তি, যা স্পোর্ট লাইটের জন্য দাঁড়িয়েছে। তারপরে, 300 এসএল ছিল বিশ্বের দ্রুততম উৎপাদন গাড়ি, এটি 263 কিমি / ঘন্টা বা 163 মাইল প্রতি ঘন্টা সর্বোচ্চ গতিতে পৌঁছাতে সক্ষম ছিল। এটি একটি রেসিং চ্যাম্পিয়নও ছিল তবে আসল সৌন্দর্যটি তার স্বাদযুক্ত গুল-উইংয়ের দরজা এবং অসাধারণ নকশায় এসেছিল যা এটিকে একটি কালজয়ী ক্লাসিক হিসাবে রূপান্তরিত করে এবং আজও সংগ্রাহকদের জন্য গাড়ির খোঁজ করে।
গলুইঞ্জেড 300 এসএল এর তিন বছর পরে রোডস্টার সংস্করণ অনুসরণ করা হয়েছিল, তবে প্রত্যেকে এখনও 2-দরজার কপ এবং এর দরজা পছন্দ করে। এই গাড়িটি বিশ্বের প্রথম উৎপাদনের মডেলও ছিল যা জ্বালানী-ইনজেকশন 3.0 লিটার জ্বালানী ইনজেকশন ইঞ্জিন বৈশিষ্ট্যযুক্ত, একটি সরল ইউনিট যা 215 এইচপি উৎপাদন করতে সক্ষম ছিল। 1950 এর দশকের জন্য চিত্তাকর্ষক সংখ্যা, তাই না?
2) মার্সিডিজ বেঞ্জ 300 ডি অ্যাডেনোয়ার
300 ডি অ্যাডেনোয়ার বিশেষত রোলস রয়স সিলভার ক্লাউডের মতো একই স্তরের জন্য ডিজাইন করা হয়েছিল, এটি একটি ঐতিহ্যবাহী লিমোজিনের আরও আধুনিক সংস্করণের মতো দেখাচ্ছে। এটি ফেডারেল রিপাবলিক জার্মানি এর প্রথম চ্যান্সেলরের পরে অ্যাডেন’র নামে ডাব করা হয়েছিল, যিনি প্রায়শই এই মডেলটি ব্যবহার করেছিলেন।
প্রথম মার্সিডিজ বেনজ 300 ডি 1960 সালে মুক্তি পেয়েছিল এবং যারা অত্যধিক ঝলমলে না হয়ে স্টাইলে চড়তে চান তাদের পক্ষে এটি এখনও উপযুক্ত। আপনি যে কোনও কোণটিকে প্রশংসার চেষ্টা করছেন এই গাড়িটি অত্যন্ত মার্জিত দেখাচ্ছে এবং এটি অন্যান্য লিমোজিনের তুলনায় এটি আকারে ছোট হলেও এটি এখনও প্রচুর হিট হিসাবে প্রমাণিত।
3) মার্সিডিজ বেঞ্জ এসএলআর ম্যাকলারেন
মার্সিডিজ-বেঞ্জ এবং ম্যাকলরেনের মধ্যে এই সহযোগী মডেলটি আমাদের তালিকায় স্থান পেয়েছে, এতে অবাক হওয়ার কিছু নেই যে, এটি তার অনন্য নকশা এবং কাঁচা শক্তি দিয়ে বিশ্বকে ঝড়ের কবলে নিয়েছিল। 2003 সালে চালু করা, এসএলআর ম্যাকলরেন তার বিশাল 5.4L সুপারচার্জ ভি 8 ইঞ্জিন দিয়ে সবাইকে মুগ্ধ করেছিল, এটি 617-হর্ষ পাওয়ার সরবরাহ করতে পারে। এবং এটি 722 সংস্করণগুলির সাথে আরও চরম আকার ধারণ করেছে।
এই গাড়িটির তিনটি ম্যানুয়াল মোডগুলির সাথে একটি পাঁচ গতির স্বয়ংক্রিয় সংক্রমণ ছিল এবং এটি কোনও গাড়ি উৎসাহী সেখানেই সম্ভবত স্বপ্ন ছিল। এসএলআর ম্যাকলারেনকে প্রকৃতপক্ষে “এখন পর্যন্ত তৈরি সবচেয়ে দক্ষ সুপারকার্সগুলির মধ্যে একটি” এবং প্রায় 20 বছর পুরানো একটি গাড়িটির জন্য এটি আজকের নতুন কয়েকটি সুপারকারের সাথে সহজেই প্রতিযোগিতা করতে পারে।
4) মার্সিডিজ বেঞ্জ জি-ক্লাস
মূলত সামরিক বাহন হিসাবে বিকশিত, জি-ওয়াগেন 1979 সালে ফিরে এসেছিল একটি বেসামরিক সংস্করণে। এর চটকদার নকশা এবং এটি সরবরাহ করে এমন বিলাসবহুলতার জন্য জি-ক্লাসটি অনেকগুলি সেলিব্রিটি এবং রেপারদের জন্য দ্রুত প্রধান হয়ে ওঠে।
নিঃসন্দেহে এটি এমন একটি এসইউভি যা এটির দৃঢ় নকশা এবং রঙের সাহসের সাথে মনোযোগ আকর্ষণ করে। তবে বাহ্যিকটি দেখতে বেশ রুক্ষ মনে হলেও ককপিটের অভ্যন্তরে এই এসইউভি প্রচলন এবং কার্যকারিতা বহন করে। সর্বোপরি, এটি প্রথমে একটি সামরিক যান হিসাবে ডিজাইন করা হয়েছিল তবে শীঘ্রই এটি চূড়ান্ত বেসামরিক এসইউভি হিসাবে সমন্বয় করা হয়েছিল।
5) মার্সিডিজ বেঞ্জ এসএলএস এএমজি
আইকনিক 300 এসএল গলউইং কোপের আধ্যাত্মিক উত্তরসূরি, মার্সিডিজ এসএলএস এএমজি প্রথমে একই স্বাক্ষরযুক্ত গল-উইং দরজা সহ একটি সীমিত উৎপাদন সুপারকার হিসাবে প্রকাশিত হয়েছিল। এসএলএস এর অর্থ দাঁড়ায় ‘স্পোর্ট লাইট সুপার’ এবং এই স্পোর্টস গাড়িটি প্রকৃতপক্ষে দুর্দান্ত ছিল, একটি হালকা অ্যালুমিনিয়াম চ্যাসিস এবং একটি বডি শেল যা হাতে তৈরি করা হয়েছিল জার্মানিতে সেরা উপকরণ ব্যতীত আর কিছুই ব্যবহার করে না।
এই সৌন্দর্যের শক্তিশালীকরণ ছিল বিশাল প্রাকৃতিকভাবে উচ্চাকাঙ্ক্ষী 6.2L ভি 8 ইঞ্জিন, এটি 571 অশ্বশক্তি বিকাশ করতে পারে। এই ইঞ্জিনটি ছিল বিশ্বের সর্বাধিক শক্তিশালী প্রাকৃতিক উচ্চাকাঙ্ক্ষী উত্পাদনের সিরিজ ইঞ্জিন এবং যেমনটি আপনি আশা করতে পারেন, এর পারফরম্যান্স উন্মাদ ছিল। এসএলএস এএমজিটি প্রাক্তন এফ 1 ড্রাইভার ডেভিড কল্টহার্ডের সাথে একত্রে মার্সিডিজ এএমজি দ্বারা বিকাশ করা হয়েছিল।
6) মার্সিডিজ বেঞ্জ 190 এসএল
কোনও কিংবদন্তি প্রতিস্থাপন করা খুব শক্ত এবং এই গাড়ীটি ঠিক এটি করতে হয়েছিল, কারণ এটি অবিশ্বাস্য 300SL অনুসরণ করেছে followed তবে মার্সেডিজ বেনজ 190 এসএলও একটি উজ্জ্বল বাহন ছিল এবং এটি অত্যন্ত প্রশংসিত হয়েছিল কারণ এটি 300 এসএল দ্বারা অনুপ্রাণিত ভাল চেহারা রাখে এবং এটি আরও সাশ্রয়ী মূল্যের ছিল।
মার্সিডিজ বেঞ্জ বুঝতে পেরেছিল যে এসএল-এর জন্য অনেক চাহিদা রয়েছে যা কম ব্যয়বহুল হবে এবং যদিও 190 এসএল এর পূর্বসূরীর মতো শক্তিশালী ছিল না, গাড়ি চালানোও সমান মজাদার ছিল। এবং এতে অনেকগুলি নতুন বৈশিষ্ট্য ছিল যা আপনাকে শক্তি এবং চরম গতির পার্থক্যগুলি ভুলে যেতে বাধ্য করে।
7) মার্সিডিজ বেঞ্জ সিএলকে জিটিআর
যদিও এটি প্রথম রেসকার হিসাবে নকশাকৃত হয়েছিল, ১৯৯৯ সালে অভিষেকের পরেই সিএলকে জিটিআর দ্রুত নিয়মিত রাস্তায় যাত্রা করেছিল কারণ রেস গাড়িগুলি স্ট্রিটকারের থেকে একেবারেই আলাদা, তাই এই জন্তুটি সামঞ্জস্য করতে হয়েছিল এবং কিছুটা নিচে নামিয়ে আনতে হয়েছিল। এটি রাস্তার ব্যবহারের জন্য নিরাপদ, তবে এটি এখনও অবিশ্বাস্য মনে হয়েছিল এবং এর অভিনয়গুলি চার্টের বাইরে ছিল।
এই গাড়ির স্ট্রিট সংস্করণটির দাম ছিল দুর্দান্ত $ 1.55 মিলিয়ন, যা তাদের এক্সক্লুসিটি এবং আবেদনে আরও বেশি যুক্ত করেছে। তাদের কাছে একটি অবিশ্বাস্যভাবে শক্তিশালী 6.9L ভি 12 ইঞ্জিন রয়েছে, যা আসল কারণ থেকে তারা মূলত রেসট্র্যাকটিতে ব্যবহারের জন্য ডিজাইন করা হয়েছিল।
8) মার্সিডিজ বেঞ্জ সি 63 এএমজি কুপ
2008 সালে চালু করা, সি 6363 এএমজি সি-ক্লাসকে একটি আসল স্পোর্টস গাড়িতে পরিণত করে। সর্বাধিক নতুন সি 63 এএমজি হ্যান্ডক্র্যাফ্টড 503 এইচপি এএমজি 4.0 এল ভি 8 বিটুর্বো ইঞ্জিন দ্বারা চালিত যা কেবল একটি ধারণা পাওয়ার জন্য, 0 থেকে 60 মিমি ঘন্টা থেকে 3.8 সেকেন্ডে যেতে পারে। এবং যেহেতু এটি এখনও এটির হৃদয় একটি সি-ক্লাস, তাই এই মডেলটির নকশাটি বেশ মজাদার। এটি স্ট্যান্ডার্ড মডেলের চেয়ে কিছুটা আক্রমণাত্মক তবে এটি এখনও বেশ উৎকৃষ্ট।
যেহেতু এটি একটি আধুনিক মার্সিডিজ মডেল, আপনি কয়েক দশক ধরে ঘুরে আসা অন্যান্য মডেলগুলির বিপরীতে এর অংশগুলি খুঁজে পেতে পারেন। আপনার কোনও পুরানো গাড়ি থাকলেও কেবল কোনও মার্সিডিজ বেন্জ অংশ ক্যাটালগের মাধ্যমে ব্রাউজ করে যে কোনও মডেলের জন্য আপনার প্রয়োজনীয় অংশগুলি সন্ধান করতে পারেন।
9) মার্সেডিজ বেঞ্জ 540 কে স্পিজিয়াল রোডস্টার
540 কে স্পিজিয়াল রোডস্টারটি 1936 সালে ডিজাইন করা হয়েছিল এবং এটি সর্বদা তার সময়ের অন্যতম সেরা গাড়ি ছিল, বিশেষত কারণ এটি একটি বিশাল 5.4L180hp ইঞ্জিন বৈশিষ্ট্যযুক্ত। দুটি এবং চারটি আসন ক্যাব্রোলেট হিসাবে উভয় হিসাবে উপলব্ধ, এই ক্লাসিকটির উৎপাদন 1940 সালে বন্ধ হয়ে যায়।
যদিও আপনি এটি রাস্তাগুলিতে খুঁজে পাবেন না, এই গাড়িটির মালিকানা অনেক গাড়িচালিত উৎসাহীদের স্বপ্ন। যদিও আজ গাড়িগুলিতে ইঞ্জিন এবং ত্বরণ বিভাগে আরও বেশি দেওয়ার আছে, এই মডেলটি মার্সিডিজের ইতিহাসে অন্যতম সেরা রয়ে গেছে।
10) মার্সিডিজ বেঞ্জ 500 ই
500E, সাধারণত ‘চার-দরজা পোর্শে’ নামে পরিচিত, মূলত 300E এর উন্নত সংস্করণ, যা মার্সেডিজ অনুভব করেছিল যে একটি নির্দিষ্ট ওফের অভাব রয়েছে। মার্সেডিজ 90 এর দশকে চূড়ান্ত উচ্চ-পারফরম্যান্সই তৈরি করার চেষ্টা করেছিলেন এবং 500E এর জন্য 1990 এর পোর্শ থেকে অনুপ্রেরণা নিয়েছিলেন। গাড়িটি পোর্সের সাথে একসাথে নির্মিত হয়েছিল, তাই ডাকনাম।
যদিও এটি তালিকার শেষ গাড়ি, এটি কোনওভাবেই পূর্বের উল্লিখিত মাস্টারপিসগুলির চেয়ে কম উল্লেখযোগ্য নয়।
মার্সিডিজ বিশ্বব্যাপী সেরা অটোমোবাইল ব্র্যান্ডগুলির একটি হিসাবে নিজের নাম তৈরি করেছে, তাই সর্বকালের সেরা মার্সিডিজ মডেলগুলির চেষ্টা করা এবং তালিকাভুক্ত করা সবচেয়ে সহজ জিনিস নয় কারণ তাদের মধ্যে কেবলমাত্র অনেকগুলি রয়েছে!
এই আশ্চর্যজনক গাড়ি স্পেসিফিকেশন এবং ডিজাইনে অবশ্যই বিচিত্র, তবে এগুলি সমস্তই সমানভাবে চিত্তাকর্ষক, কমপক্ষে বলতে গেলে। এগুলি যে কত দ্রুত, তাদের চটজলদি নকশাগুলি বা তারা যে বিলাসিতা সরবরাহ করে তার কারণেই হোক না কেন, নিরাপদে বলা যায় যে এই 10 টি গাড়ি গাড়ির ইতিহাসের জন্য খুবই উল্লেখযোগ্য। অবশ্যই আপনার মতামত নিচের কমেন্ট বক্সে জানাবেন।